রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:৫৭ অপরাহ্ন

শেয়ার ক্রয়-বিক্রয় করবেন সোনার বাংলা ইন্স্যুরেন্সের পরিচালক

শেয়ার ক্রয়-বিক্রয় করবেন সোনার বাংলা ইন্স্যুরেন্সের পরিচালক

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারি তালিকাভূক্ত বিমা খাতের কোম্পানি সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেডের উদ্যোক্তা পরিচালক গঙ্গা চরন মালাকার শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। একই সঙ্গে অন্যান্য উদ্যোক্তা পরিচালক মো. বেলাল হোসেন, মোতালেব হোসেন, শেখ কবির হোসেন ও রুহুল আমিন শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন। সূত্র মতে, ডিএসই।

প্রাপ্ত তথ্যমতে, কোম্পানিটির উদ্যোক্তা পরিচালক গঙ্গা চরন মালাকারের কাছে মোট ১২ লাখ ৫৯ হাজার ১৬২টি শেয়ার রয়েছে; তা থেকে তিনি পাঁচ লাখ শেয়ার বিক্রি করবেন। অন্যদিকে একই কোম্পানির উদ্যোক্তা পরিচালক মো. বেলাল হোসেন তিন লাখ ২০ হাজার, মোতালেব হোসেন এক লাখ, শেখ কবির হোসেন ৫০ হাজার ও মো. রুহুল আমিন ৩০ হাজার শেয়ার কিনবেন। উল্লেখ্য, ওই শেয়ার ব্লক মার্কেটের মাধ্যমে কেনা হবে। আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বর্তমান বাজারদরে উল্লিখিত পরিমাণ শেয়ার কেনাবেচা সম্পন্ন হবে।
এদিকে গতকাল ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর চার দশমিক ৪২ শতাংশ বা এক টাকা ৯০ পয়সা কমে প্রতিটি শেয়ার সর্বশেষ ৪১ টাকা ১০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ৪১ টাকা ৩০ পয়সা। দিনজুড়ে ১৩ লাখ ২৪ হাজার ৬০১টি শেয়ার মোট এক হাজার ৬৮৬ বার হাতবদল হয়, যার বাজারদর পাঁচ কোটি ৫১ লাখ ২২ হাজার টাকা।

কোম্পানিটির মোট তিন কোটি ৭৭ লাখ ৭৪ হাজার ৯৫০টি শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের ৩১ দশমিক ৭৮ শতাংশ, প্রাতিষ্ঠানিক ১৫ দশমিক ৯৭ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীর কাছে ৫২ দশমিক ২৫ শতাংশ শেয়ার রয়েছে। সর্বশেষ বার্ষিক প্রতিবেদন ও বাজারদরের ভিত্তিতে শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত ২৪ দশমিক ৮৮ এবং হালনাগাদ অনিরীক্ষিত ইপিএসের ভিত্তিতে ২১ দশমিক সাত।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com